কলকাতার ৫ জন বিখ্যাত ফিমেল ফুড ব্লগার

কলকাতার ৫ জন বিখ্যাত ফিমেল ফুড ব্লগার
Spread the love

Female blogger

খাবারের স্বাদবদলে বাঙালির জুড়ি মেলা ভার। বাঙালি তার চিরাচরিত অভ্যাসেই যেন নিত্য নতুন খাবারের সন্ধানে বেরিয়ে পড়েছে। বহিরাগত অনেক খাবার তো আবার নিজেই পরিবর্তিত করে নতুনভাবে তৈরি করে পরিবেশন করেছে। 

কলকাতার বিরিয়ানি থেকে রসোগোল্লা সবটাতেই বাঙালিয়ানার ছাপ স্পষ্ট। সেই বাঙালিয়ানাকে আরো এগিয়ে নিয়ে চলেছে বর্তমান ডিজিটাল জগত। ইন্টারনেটের দৈলতে এখন এই সব খাবারের রেসিপি পৌঁছে যাচ্ছে দেশে বিদেশে। আর দেশ বিদেশের রাঁধুনিরাও জমিয়ে রান্না করছে বাঙালি খাবার। 

কলকাতার আনাচে কানাচে ছড়িয়ে ছিটিয়ে আছে অনেক নাম না জানা সুস্বাদু খাবারের রেস্তোরাঁ। তবে সেগুলো এখন আর “নাম না জানা” নেই। ফুড ব্লগারদের জন্য সেই বেনামি রেস্টুরেন্ট গুলোর ও নাম ডাক বাড়ছে‌। শহর কলকাতায় পড়ন্ত বিকেলের রোদ্দুর গায়ে মেখে অনেকেই পাড়ি জমান এই সব রেস্তোরাঁয়। 

আজ আলোচনা করবো সেই সৈনিকদের ব্যাপারে  যাদেরকে প্রত্যেক খাদ্যপ্রেমীরাই নতুন রেস্তোরাঁয় খাবার খেতে গিয়ে স্যালুট করে। যারা কলকাতাবাসী অথবা বলা যায় বাংলার খাদ্যপ্রেমীদের মন জয় করেছে। ইংরেজিতে যাদের বলা হয় ফুড ব্লগার‌। 

এখানে ৫ জন ফুড ব্লগারদের কথা আলোচনা করবো যারা নিজেদের পরিচিতি তৈরি করার সঙ্গে সঙ্গে অনেক সুস্বাদু খাবারের সঙ্গে খাদ্যপ্রেমীদের পরিচয় করিয়ে দিয়েছে। 

banner 2

১) অনুশ্রী পাল মুখোপাধ্যায়: স্বর্নব মুখোপাধ্যায় এবং অনুশ্রী পাল মুখোপাধ্যায় কলকাতার ফুড ব্লগারদের মধ্যে সবচেয়ে শক্তিশালী জুটি। তাদের প্রচেষ্টা , তাদের প্রদর্শনী দ্য বং ট্রিপার্স  ব্লগে দেখতে পাওয়া যায়। এই ব্লগটি স্ক্রল করলে আপনি বুঝতে পারবেন যে কতটা নিপুণতার সঙ্গে তারা প্রতিটা কনটেন্ট তৈরি করে। 

অনুশ্রীর প্রদর্শনী আর স্বর্ণবের মনজয়ী ফটোগ্রাফির মাধ্যমে ব্লগটা যেন অন্য সবার থেকে আলাদা হয়ে গেছে। ভ্রমন, খাদ্য, ফ্যাশন সম্পর্কে বিস্তারিত জ্ঞান প্রদান করা তাদের পোষ্টগুলি অবশ্যই তথ্যবহুল। 

২) স্বর্নালী সেন : সমস্ত কলকাতার খাদ্যপ্রেমীদের কাছে পরিচিত একটি নাম স্বর্নালী সেন। কলকাতার কোথায় ভালো স্ট্রীট ফুড পাওয়া যায়? কোন রেস্তোরাঁর খাবার উপাদেয় (হাইজিনিক)? কোথায় ভালো মিষ্টি পাওয়া যায়? কোথায় গেলে নতুন খাবারের সন্ধান মিলবে ?

এই সমস্ত প্রশ্নের উত্তর পেতে হলে ঘুরে আসতে হবে তার ব্লগ মোস্টলি হাঙ্গার ফ্লেভারস ১০১  । আপনি যদি কলকাতার বাসিন্দা না ও হন , তবুও  আশাকরি আপনি সুস্বাদু খাবারের ভালোবাসায় জড়িয়ে যাবেন এবং খুব শিগগিরই কলকাতার খাবারের নেশায় মেতে কলকাতা ভ্রমনের উদ্দেশ্যে রওনা দেবেন। 

৩) লুনা চ্যাটার্জী: সাধারণত তিনি একজন শিক্ষিকা। তবে শিক্ষিকা হয়েও খাবারের প্রতি ভালোবাসার কারনে তিনি এখন  অন্য পরিচয়ে পরিচিত। ম্যাডলি ফুড লাভার নামের এই ব্লগে দেখা যায় যে তিনি কতটা খাবারকে ভালোবাসেন। 

খাবার ছাড়াও তার ব্লগে ভ্রমনের কিছু অংশ, ঐতিহ্যবাহী বাংলার প্রকৃতি সবটাই খুব মনোমুগ্ধকর। যা সত্যিই দর্শকদের দৃষ্টি আকর্ষণ করে ।

৪) ত্রিপর্ণা ব্যানার্জী: কোথায় যাবেন? কি পরে যেতে হবে? কোথায় খেতে হবে? কিভাবে যেতে হবে? এই সমস্ত প্রশ্নের উত্তর পেতে হলে অবশ্যই ত্রিপর্না বন্দোপাধ্যায় এর ব্লগ থেকে ঘুরে আসতে হবে । 

কলকাতার ফুড ব্লগারদের মধ্যে অন্যতম হলেন ত্রিপর্ণা বন্দোপাধ্যায়। তিনি একজন ব্লগার এবং বিলাসবহুল ভ্রমন পরামর্শদাতা। তার পরিপাটি সাজগোজ এবং সুস্বাদু খাবারের ভিডিও তার অনুগামীদের দৃষ্টি আকর্ষণ করে। 

৫) তন্নী রায়: তন্নী রায় নিজের মন থেকে খাবার ভালোবাসেন। খাবারের প্রতি এই অদম্য ভালোবাসাই তাকে খাদ্যপ্রেমী হিসেবে স্বীকৃত করেছে। দেশীয় খাবারের উপর তার অন্তর্নিহিত জ্ঞান এবং আবেগ তাকে শীর্ষস্থানীয় খাদ্যপ্রেমীদের তালিকায় স্থান করে নিতে সাহায্য করেছে। 

তার ব্লগ ফুডেকস্টাসি তে আপনি সুস্বাদু খাবারের পাশাপাশি ভ্রমন এবং ফ্যাশান সম্পর্কেও জানতে পারবেন। 

banner 2 1

ভোজনরসিক বাঙালির খাবারের প্রতি সহজাত আকর্ষণের কারনেই কলকাতার বুকে সুস্বাদু খাবারের রেস্তোরাঁর অভাব নেই। সেই রেস্তোরাঁয় কোথায় কি পাওয়া যায় সেগুলোর খোঁজ দিতে এই ফুড ব্লগারদের জুড়ি মেলা ভার। এদের কারনেই আজ ঘরে বসে হাতের মুঠোয় সমস্ত রেস্তোরাঁর হেঁসেলে ঘুরে আসা যায়। আপনি যদি সত্যিই খাদ্যপ্রেমী হয়ে থাকেন তাহলে এদের ধন্যবাদ জানাতে ভুলবেন না। 


Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *