ভাইরাল “কাঁচা বাদাম” গানের কপিরাইট পেতে থানায় শিল্পী ভুবন বাদ্যকর

kachabadam sandy
Spread the love

শীতের এই মরশুমে হাটে বাজারে জায়গায় জায়গায় গরম চিনাবাদাম বিক্রি হতে দেখা যায়। এই বাদাম শরীরের জন্য খুবই উপকারী একটা খাবার। এটা প্রতিদিন সকালে ভিজিয়ে খেলে আরও বেশি উপকার পাওয়া যায়। 

ad banner 5

সম্প্রতি এই বাদাম হয়েছে ভাইরাল। মানে বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকর  ‘কাঁচা বাদাম’ গান করতে করতে বাদাম বিক্রি করেন। হঠাৎ কোন গানপ্রেমী শ্রোতা সেই গান মোবাইলে ক্যামেরা বন্দি করে সোশ্যাল মিডিয়ায় আপলোড করে দেয়। ব্যাস। দেখতে দেখতে গান ভাইরাল। 

‘বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম, আমার কাছে নাই গো বুবু ভাজা বাদাম’ – গানটি দিয়ে ভারত-বাংলাদেশসহ বিশ্বজুড়ে ভাইরাল হলেও সেই গানের জন্য কোনো টাকা-পয়সা পাননি ভুবন বাদ্যকর। কিন্তু তাকে নিয়ে ভিডিও করে , তার গানের রিমেক করে টাকা কামাচ্ছে বহু টিকটকার ইউটিউবার। কৃতজ্ঞতা স্বীকারেও তার নাম থাকছে না। 

356805 kachabadamsandy

অবশেষে ইউটিউবার স্যান্ডি সাহা তার পাশে দাঁড়ালেন। ভুবন বাদ্যকর এর নতুন গান  ‘আমি বাদাম বেচে খাই’ গানটির যেন রয়ালটি তার কাছে থাকে সেই আর্জি জানিয়ে স্যান্ডি সাহা সোশ্যাল মিডিয়ায় নিজের পেজে শেয়ার করেছেন। এদিকে তার এই গানটিও জনপ্রিয় হয়েছে। 

ভুবন বাদ্যকরের ছেলের অভিযোগ, বাবার গান শুনেই সবাই চলে যাচ্ছেন। কেউ আর বাদাম কিনছে না। তাতে করে আয় বন্ধ হয়ে যাচ্ছে। এদিকে, গানের কপিরাইটও পাওয়া যায়নি। তাই সংসার চালানোই এখন দায়। 

অবশেষে বীরভূমের এই গায়ক ভুবন বাদ্যকর দুবরাজপুর থানায় অভিযোগ করে বলেন যে, দ্বিতীয় গানটি নিয়ে যেন এমন বিড়ম্বনায় না পড়তে হয়। 


Spread the love

Leave a Comment

Your email address will not be published.